April 22, 2015

ও হে সুন্দরী...

কালোহরিণ চোখ। পুষ্পপল্লবের ন্যায় ওষ্ঠ। সুন্দর কেশরাশি...

আহা... কী সুন্দর! উঁহু শুধু সুন্দর নয়, অতীব সুন্দর। বলা যায় খাঁটি সুন্দরী।

বিয়েবাড়িতে ভারী কনফিউশান, কনে কে দেখবো না কনের বান্ধবীদের। মেকাপে কেউ কাউকে ছেড়ে কথা কয় না যে।

পুজোবাড়িও বা বাদ যায় কেন এই কনফিউশান থেকে। কখনো কখনো তো মনে হয় সুন্দরী ব্রিগেডকে জেল্লায় টক্কর দিতে যেন দেবী দুর্গাও রীতিমত হিমসিম খাচ্ছে। দশহাত দিয়েও সামলাতে পারছে না রুপ।

অতএব, থিম ও মুর্তির মেকওভার অনিবার্য। ছেলেপুলেরা আবার কনফিউশড্, কাকে দেখবে? দেবী দুর্গার মাটির মুর্তি না আশেপাশে ঘুরে বেড়ান রক্ত মাংসের সুন্দরী মুর্তি।

এখন নাকি লাল লিপস্টিকের যুগ? নিন্দুকেরা বলতেই পারে... লাগবে পুরো রক্তখেকো।

ছবি সৌজন্য : গুগল বাবাজি

সুন্দরীরা বলবে “লাগুক”।

ছবি সৌজন্য : গুগল বাবাজি











ধোঁয়াটে চোখ? থুরি স্মোকী আই মেকাপ। কালোহরিণ চোখের কনসেপ্টটা বড়ই সিরিয়াসলি নিয়ে ফেলেছে মনে হচ্ছে? হুহ! কুছ পরোয়া নহি। এমন স্মোকী এফেক্ট এড়াবার সাধ্য আছে কারোর?চোখে পড়তে বাধ্য।

কালো থেকে ফর্সা, ফর্সা থেকে আরও ফর্সা। এসব তো সুন্দরীদের কাছে এখন জলভাত। মোটেও চ্যালেঞ্জিং নয় আর।

ছবি সৌজন্য : গুগল বাবাজি
চুল নিয়ে চুলচেড়া বিশ্লেষনের পর এখন হেয়ার স্টাইল নিয়েই বা আর ভাবনা কী? শুধু একজন মোক্ষম স্টাইলিস্ট পেলেই হল। একটা জম্পেস কাট and you’re done.

তাহলে... শেষমেষ কী দাঁড়াল?

মেকাপ ট্রিকস্ দিয়ে কাত করা যায় না এমন কোন সমস্যাই আজ আর নাই। সেইজন্যই, সুন্দরীদের জেল্লা কমারও কোন ভয় নেই। মেকাপের ক্ষমতা এককথায় অপরিসীম।

কিন্ত‌ু... যদি এই মেকাপ বিদ্রহ ঘোষনা করে?

এই ধর মে মাসের দুপুর, বাতাসে আপেক্ষিক আদ্রতা ৯৫% আর টেম্পারেচার(নাহ্ সেটা মনে হয় আর বলতে লাগবে না), এসবের মাঝে একটু মেকাপ আর একরাশ ঘামাচি।

ছবি সৌজন্য : গুগল বাবাজি

মেকাপ থাকলে স্মাজড্ মেকাপের ভয়ও কিন্ত‍ু আছে। তখন আর কোথায় সুন্দরী? শুধুই কালিঝুলি।

এই স্মাজড্ মেকাপের ভয় কিন্ত‍ু বিশ্বের তাবড় তাবড় সুন্দরীদেরও কাঁপিয়ে দিতে পারে। আর তাইতো স্মাজপ্রুফ কাজল আর লিপস্টিকের এত কদর। শুধু দেখলে হবে? সুন্দরী হওয়ারও খরচা আছে।

এত কষ্ট করা শুধু সুন্দরী সাজার জন্য? লিপস্টিক না কিনে যদি মনটা একটু সাজানো যায়? নাহ্ সুন্দর মনের মেকাপ কিন্ত‌ু গরমে আর ঘামাচিতে স্মাজড্ হয় না। তাই চাপটাও কম। কী বল বন্ধুগন?

No comments:

Post a Comment